সাহাবীদের গল্প শোন

Slide1 (25)

সাহাবীদের গল্প শোন

ইকবাল কবীর মোহন


স্ক্যান কপি ডাউনলোড

লেখকের কথা

আমরা মুসলমান। ইসলাম আমাদের জীবনব্যবস্থা। ইসলাম অর্থ মহান স্রষ্টা আল্লাহতাআলার কাছে আত্মসমর্পণ। আল্লাহর ওপর বিশ্বাস স্থাপনের নাম ঈমান। যে ঈমান আনে সে মুমিন। একজন মুসলিম যেসব বিষয়ের প্রতি ঈমান আনে তা মূলত তিনটি –এক. তাওহিদ, দুই. রিসালাত ও তিন. আখেরাত।

তাওহিদ মানে আল্লাহর একক সত্তা। যার অর্থ তিনি একাই সবকিছুর স্রষ্টা। মালিক, নিয়ন্ত্রক ও সংহারক। তাঁর কোনো শরিক নেই। মানুষকে একমাত্র তাঁরই ইবাদাত করতে হবে। রিসালাত বলতে বুঝায় আল্লাহর পক্ষ থেকে রাসূলের ওপর অর্পিত নির্দেশ ও বিধান। এ বিধান মানতে মানুষ বাধ্য। আখেরাত হলো দুনিয়ার পরের অনন্তজীবন। মানুষের ভালো ও মন্দের বিচার হবে সেখানে। এ বিচার করবেন মহান স্রষ্টা আল্লাহতাআলা। আর তার ভিত্তিতেই মানুষ লাভ করবে জান্নাত ও জাহান্নাম।

ইসলাম ও ঈমানের এ মহাসত্যকে আমাদের সোনামণি শিশু-কিশোরদের মধ্যে ছড়িয়ে দেয়া জরুরি। ছোটবেলা থেকে ঈমানসমৃদ্ধ প্রকৃত মানুষ হিসেবে এদের গড়ে তুলতে হবে। আর এ লক্ষ্যকে সামনে রেখে রচিত হয়েছে ‘সাহাবীদের গল্প শোন’ বইটি। এর গল্পগুলো বিশ্বাসের চেতনাকে শিশু-কিশোরদের মধ্যে জাগিয়ে তুলতে পারলে আমার এ প্রচেষ্টা সার্থক হবে। আল্লাহপাক আমাদের এ প্রয়াসকে কবুল করুন। আমিন।

ইকবাল কবীর মোহন

৩০৭, পশ্চিম রামপুরা, ঢাকা

ফোনঃ ০১৭১৩-২২৯৯২৫

 

About ইকবাল কবীর মোহন